মোটিগাট ট্যাবলেট খাওয়ার নিয়ম। মোটিগাট ট্যাবলেট এর দাম

মোটিগাট ট্যাবলেট খাওয়ার নিয়ম। মোটিগাট ট্যাবলেট এর দাম


মোটিগাট ট্যাবলেট এর কাজ সম্পর্কে অনেকেই জানেন না। মোটিগাট পেটের উপরিভাগে ফাপা,পেটের উপরের অংশে ব্যথা, বমি বমি ভাব ও বুক জ্বালা রোধ করার জন্য খুবই কার্যকারী একটি ঔষধ। তবে এই ঔষধের সঠিক উপকারিতা পেতে হলে অবশ্যই সঠিক নিয়মে ওষুধটি সেবন করতে হবে। সঠিক নিয়মে যদি ওষুধটি সেবন করা না যায় তাহলে উপকারের পরিবর্তে শরীরে বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। তাই আজকের আর্টিকেলে মোটিগাট ট্যাবলেট খাওয়ার নিয়ম,মোটিগাট সিরাপ কি কাজ করে ও মোটিগাট ট্যাবলেট এর দাম নিয়ে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-



মোটিগাট কি কাজ করে 


মোটিগাট ট্যাবলেটটি রোগীদেরকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করার জন্য বলা হয়ে থাকে। মোটিগাট ট্যাবলেট খাওয়ার মাধ্যমে পেটের উপরের দিকে ফাঁপা, পেট ফুলে বড় হওয়া, ও বমি বমি ভাব সহ অনেক সমস্যার সমাধান হয়ে থাকে। তাছাড়া মোটিগাট ট্যাবলেট খাওয়ার ফলে পেট ফুলে থাকার সমস্যা, পাকস্থলীর  জ্বালাপোড়া সহ আরো অনেক সমস্যার সমাধান হয়ে থাকে। তবে মোটিগাট ট্যাবলেট খাওয়ার আগে অবশ্যই একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন তারপর এই ট্যাবলেট টি খাবেন। তাহলে শরীরে কোন ধরনের বিরূপ প্রভাব সৃষ্টি হবে না। 



মোটিগাট খাওয়ার নিয়ম 


মোটিগাট খাওয়ার নিয়ম অনেকেই জানেন না তাই মোটিগাট ট্যাবলেটের সঠিক কার্যকারিতা পেতে হলে অবশ্যই সঠিক নিয়ম জানতে হবে।মোটিগাট সিরাপটি প্রাপ্তবয়স্কদের জন্য ১০ থেকে ২০ মিলিগ্রাম প্রতি চার থেকে আট ঘণ্টা পরপর খেতে হবে। শিশুদের জন্য ০.২ থেকে ০.৪ মিলিগ্রাম চার থেকে আট ঘণ্টা পরপর খাওয়াতে হবে। যদি মোটিগাট ট্যাবলেট খান তাহলে খাবারের ১৫ থেকে ৩০ মিনিট আগে খেতে হবে। যাদের তীব্র বমির সমস্যা রয়েছে তারা একটানা বারো সপ্তাহ এইভাবে খেতে পারেন। তবে সব থেকে ভালো হয় কোন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী মোটিগাট ট্যাবলেট সেবন করা। 




মোটিগাট ট্যাবলেট খাওয়ার পার্শ্ব প্রতিক্রিয়া 


মোটিগাট ট্যাবলেট খাবার কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে অবশ্যই আমাদেরকে এই পার্শ্বপ্রতিক্রিয়া গুলো সম্পর্কে জানা জরুরী। নিচে মোটিগাট ট্যাবলেট খাওয়ার ফলে কি কি পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি হতে পারে তা উল্লেখ করা হলো:-



১. মুখ সূক্ষ্ম হয়ে যেতে পারে। 


২.ডায়রিয়ার সমস্যা সৃষ্টি হতে পারে। 


৩.দুশ্চিন্তা বা অবসাদ হতে পারে। 


৪.কোষ্ঠকাঠিন্যের সমস্যা সৃষ্টি হতে পারে। 


৫.চুলকানি হওয়ার সম্ভাবনা রয়েছে। 


৬.শরীরের ত্বকে ফুসকুড়ি হতে পারে। 


৭.শরীরে দুর্বলতা সৃষ্টি হতে পারে। 


৮.নিদ্রা ভাব হতে পারে। 



মোটিগাট ট্যাবলেট এর দাম


বদহজম ও বমি বমি ভাব দূর করতে মোটিগাট ট্যাবলেট দারুন কার্যকারী একটি ঔষধ।বড় ঔষধের ফার্মেসী ও অনলাইনের মাধ্যমে মোটিগাট ট্যাবলেট অর্ডার করে নেওয়া যাবে। মোটিগাট ১০ এমজি ট্যাবলেট এক প্যাকেটের দাম ৩৫ টাকা নেওয়া হয়ে থাকে। 



শেষ কথা, আশা করি ইতিমধ্যে মোটিগাট ট্যাবলেট খাওয়ার নিয়ম ও মোটিগাট সিরাপ কি কাজ করে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর প্রদান করার চেষ্টা করা হবে। ধন্যবাদ। 

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url